দ্য সিক্রেটস অব ইনস্টাগ্রাম মার্কেটিং (হার্ডকভার)
দ্য সিক্রেটস অব ইনস্টাগ্রাম মার্কেটিং (হার্ডকভার)
৳ ২২০   ৳ ১৮৭
১৫% ছাড়
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

ইনস্টাগ্রাম এমন একটি সোশ্যাল মিডিয়া যা খুব দ্রুত টপ লেভেলের সোশ্যাল মিডিয়াতে পরিণত হয়েছে। এই সোশ্যাল মিডিয়াতে ফলোয়ার এনগেজও হয় অনেক দ্রুত। তাই ডিজিটাল মার্কেটিংয়ের ক্ষেত্রে ইনস্টাগ্রামকে ব্যবহার না করা একটি বড় ধরনের বোকামি। বর্তমানে বেশিরভাগ ডিজিটাল মার্কেটাররাই সোশ্যাল মিডিয়া মার্কেটিংয়ের ক্ষেত্রে ইনস্টাগ্রামকে যুক্ত করছেন।
ইনস্টাগ্রামে মার্কেটিং করার ক্ষেত্রে শুধু ইনস্টাগ্রামে পোস্ট করলেই মার্কেটিংয়ে সফলতা পাওয়া যাবে না। ইনস্টাগ্রামে মার্কেটিং করার জন্য কিছু নির্দিষ্ট নিয়ম বা কৌশল অবলম্বন করতে হবে। ২০২৪ সালের জন্য যেসব মেথডগুলো ভালোভাবে কাজ করবে, সেগুলো হচ্ছে :
ইনস্টাগ্রামে ব্যবহারকারীরা খুব দ্রুত পোস্ট করে এবং ইচ্ছেমতো যেকোনো ছবি পোস্ট করে। কিন্তু যখন আপনি একজন মার্কেটার আপনার পণ্য মার্কেটিং করার জন্য পোস্ট করবেন তখন অবশ্যই প্রতিটি পোস্ট কোনো স্ট্যাটেজির মাধ্যমে বা কৌশল অনুসারে পোস্ট করবেন। ভালো ফলাফল পেতে আপনার পোস্টে সৃজনশীলতা রাখতে হবে। যাতে ফলোয়াররা আপনার সৃজনশীলতা দেখে আকৃষ্ট হতে পারে।
ইনস্টাগ্রামের অনেকগুলো চ্যালেঞ্জের মধ্যে একটি হলো আপনার কী পোস্ট করা উচিত। আপনি যদি জানতে চান আপনার কী পোস্ট করা উচিত, কী পোস্টের মাধ্যমে আপনি বেশি বেশি লাইক শেয়ার পাবেন তাহলে সর্বপ্রথম আপনার অডিয়েনসকে চিনুন।
দেখুন কোন ফলোয়ারগুলো বেশি এনগেজ হয়, কোন কনটেন্টগুলোতে সবচেয়ে বেশি এনগেজমেন্ট হয়েছে এবং কেন হয়েছে। এই রকম সকল তথ্য বিশ্লেষণ করলে আপনি বুঝতে পারবেন কোন ধরনের কনটেন্ট আপনার শেয়ার করা উচিত।
হ্যাশ(#) ট্যাগ ব্যবহারের মাধ্যমে অধিক মানুষকে পোস্ট দেখানো এবং অর্গানিকভাবে অডিয়েনস বৃদ্ধি করার একটি জনপ্রিয় এবং প্রমাণিত পদ্ধতি। তাই সকল মার্কেটারই এই পদ্ধতি ব্যবহার করে। হ্যাশট্যাগ ব্যবহারের আগে আপনাকে কিছু জনপ্রিয় হ্যাশট্যাগ সংগ্রহ করতে হবে আপনার মার্কেট/প্রোডাক্ট/সার্ভিস সম্পর্কিত। হ্যাশট্যাগ খোঁজার ক্ষেত্রে যেকোনো জনপ্রিয় হ্যাশট্যাগ ব্যবহার না করে আপনার কিওয়ার্ড দিয়ে সার্চ করেন। সার্চের সাথে সাথে দেখতে পারবেন জনপ্রিয়তা অনুসারে হ্যাশট্যাগগুলো। সেখান থেকে হ্যাশট্যাগ নিয়ে পোস্টে ব্যবহার করুন।
ইনস্টাগ্রামে সফল হওয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ চাবি হলো এনগেজ থাকা। তাই আপনাকে বিভিন্নভাবে এনগেজ থাকতে হবে। চেষ্টা করুন ফলোয়ারদের প্রতিটি কমেন্টে উত্তর দিতে। উত্তর বা সাড়া দেয়ার মাধ্যমে ফলোয়ারদের সাথে অনেক বেশি এনগেজমেন্ট বৃদ্ধি পায়। এনগেজমেন্ট বৃদ্ধি করতে শুধু আপনার পোস্টে উত্তর দিলে হবে না। বিভিন্ন টার্গেটেড ফলোয়ারদের ছবিতে কমেন্ট করতে হবে, লাইক দিতে হবে। তবে এ ক্ষেত্রে মনে রাখবেন অপ্রাসঙ্গিক কোনো ছবিতে লাইক দেবেন না। তাহলে ব্র্যান্ড প্রচার হবে না।

Title : দ্য সিক্রেটস অব ইনস্টাগ্রাম মার্কেটিং
Author : পল্লব শাহরিয়ার
Publisher : প্রিয়মুখ প্রকাশন
ISBN : 9789848078969
Edition : 1st Published, 2024
Number of Pages : 80
Country : Bangladesh
Language : Bengali

পল্লব শাহরিয়ার। জন্ম রংপুর শহরের প্রাণকেন্দ্রে। অনেক আগে থেকে লেখালিখি করলেও পেশাগত জীবন শুরু হয় আনন্দভুবন থেকে।এরপর কয়েকটি টিভি চ্যানেলে কাজ করেন। বর্তমানে একটি স্বনামধন্য ডিজিটাল প্লাটফর্মে কাজ করছেন। লিখেন— গল্প, প্রবন্ধ, ফিচার, অনুবাদ, সমালোচনা।

প্রকাশিত বই: গওহরজান (উপন্যাস), ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং (সোশ্যাল মার্কেটিং), সিক্রেটস অব ইউটিউব (সোশ্যাল মার্কেটিং), রিচ ড্যাড পুওর ড্যাড (অনুবাদ), উইনার্স এন্ড লুজারস (অনুবাদ), প্যাসিভ ইনকাম (অনুবাদ), লিডারশিপ ১০১ (অনুবাদ), রিলেশনশিপ ১০১ (অনুবাদ), অ্যাটিচুড ১০১ (অনুবাদ),না বলতে শিখুন (অনুবাদ), দ্য ৫ সেকেন্ড রুল (অনুবাদ)।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]